1. shahinit.mail@gmail.com : admin :
  2. newspriyorupganj@gmail.com : Mahbub Alam Priyo : Mahbub Alam Priyo
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন

সাংবাদিক সংগঠনসমুহকে নিবন্ধনের আওতায় আনতে মন্ত্রীপরিষদে আবেদন

ডেস্ক রিপোর্ট | টাইমসপিপল২৪ডটকম:
  • প্রকাশ কাল | রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ২৭৯ পাঠক

সাংবাদিক সংগঠনসমুহকে নিবন্ধনের
আওতায় আনতে মন্ত্রীপরিষদে আবেদন

টাইমসপিপল নিউজ ডেস্কঃ দেশের সকল সাংবাদিক সংগঠনসমুহকে সরকারী ভাবে নিবন্ধনের আওতায় আনতে মন্ত্রী পরিষদ সচিবের নিকট আবেদন পাঠিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম- বিএমএসএফ। রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে বিএমএসএফ’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর মন্ত্রী পরিষদ সচিব কার্যালয়ে আবেদনটি জমা দিয়েছেন।

আবেদনে উল্লেখ করা হয়; দেশের সাংবাদিক সংগঠনসমুহকে সরকারের পক্ষ থেকে নিবন্ধনের আওতায় আনা হলে সংগঠনসমুহের মাঝে ঐক্য সৃষ্টি হবে। সরকারের পক্ষ থেকে নিবন্ধন এবং নিয়ন্ত্রণ না থাকার ফলে সংগঠনসমুহের মাঝে চরম অনৈক্য, কোন্দল, হানাহানি ও একই নামে একাধিক সংগঠনের অস্তিত্বের লড়াইয়ে সাংবাদিকরা ইতিমধ্যে বিপর্যন্ত হয়ে পড়েছে। তাই সারাদেশের সাংবাদিক সংগঠনসমুহকে সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের মাধ্যমে নিবন্ধণ ও নিয়ন্ত্রণ করা আবশ্যক বলে বিএমএসএফ মনে করে।

বিএমএসএফ’র পক্ষ থেকে উদাহরনস্বরুপ বলা হয় যে, সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের আওতায় স্বাস্থ্যসেবামূলক প্রতিষ্ঠান/সংগঠনকে নিবন্ধণ দিচ্ছেন। সমাজসেবা অধিদপ্তরের আওতায় এনজিও, স্বেচ্ছাসেবী সংগঠন, ক্লাবসমুহকে নিবন্ধণ দেয়া হয়। তেমনি; মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতায় নারী ও শিশু সংগঠনসমুহকে নিবন্ধণ, কৃষি অধিদপ্তরের আওতায় কৃষি ক্লাব/ সংগঠন নিবন্ধণ, শ্রম অধিদপ্তরের মাধ্যমে শ্রমিক সংগঠন, সমবায় অধিদপ্তরের মাধ্যমে সমবায়ী সংগঠন/ সংস্থা, যুব অধিদপ্তরের আওতায় যুব ক্লাব/ সংগঠন তালিকাভুক্তি, শিল্প মন্ত্রণালয়ের মাধ্যমে ব্যবসা/প্রতিষ্ঠানকে নিবন্ধণ/লাইসেন্সের আওতায় আনা হচ্ছে। তবে কেন তথ্য মন্ত্রণালয়ের মাধ্যমে সাংবাদিক সংগঠন গুলোকে ঐরুপ নিবন্ধনের আওতায় আনা হচ্ছেনা।

তাই তথ্য অধিদপ্তরের মাধ্যমে দেশের অভ্যন্তরে গড়ে ওঠা কয়েক হাজার সাংবাদিক সংগঠনকে নিবন্ধণ এবং নিয়ন্ত্রণের আওতায় আনা সময়ের দাবি। এটি করা হলে সাংবাদিক সংগঠনের মাঝে অনৈক্য, দ্বন্ধ নিরসন হবে এবং সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন বৃদ্ধি পাবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আরো খবর

Timespeople24.com © All rights reserved-2021| Developed By

Theme Customized BY WooHostBD
RSS
Follow by Email