1. shahinit.mail@gmail.com : admin :
  2. newspriyorupganj@gmail.com : Mahbub Alam Priyo : Mahbub Alam Priyo
শনিবার, ১৫ জুন ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

নতুন আইনজীবী হলেন ৫৯৭২ জন

ডেস্ক রিপোর্ট | টাইমসপিপল২৪ডটকম:
  • প্রকাশ কাল | শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫২ পাঠক

আইনজীবী হিসেবে তালিকাভুক্তির (এনরোলমেন্ট) মৌখিক পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। মৌখিক পরীক্ষার ফলাফলে পাঁচ হাজার ৯৭২ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

আজ শনিবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে বার কাউন্সিলের নিজস্ব ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়। এর ফলে উত্তীর্ণরা সংশ্লিষ্ট আদালতে আইনজীবী হিসেবে প্র্যাকটিস করতে পারবেন।

এর আগে গত ৩১ আগস্ট থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত মৌখিক পরীক্ষা নেওয়া হয়। সুপ্রিম কোর্ট অডিটোরিয়াম ও সুপ্রিম কোর্ট জাজেস স্পোর্টস কমপ্লেক্সে ধাপে ধাপে এ মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গত ২৯ মে বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী অন্তর্ভুক্তির লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। গত বছরের ১৯ ডিসেম্বর ও চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ১৩ হাজার শিক্ষানবিশ আইনজীবী অংশ নেন।

এর আগে ২০২০ সালের ২৭ ফেব্রুয়ারি প্রায় ৭০ হাজার শিক্ষানবিশ আইনজীবী এমসিকিউ পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে এমসিকিউতে উত্তীর্ণ হন আট হাজার ৭৬৪ জন। এ ছাড়া ২০১৭ সালে ৩৪ হাজার শিক্ষার্থীর মধ্য থেকে লিখিত পরীক্ষায় দ্বিতীয় ও শেষবারের মতো বাদ পড়া তিন হাজার ৫৯০ শিক্ষার্থীসহ মোট ১২ হাজার ৩৫৪ জন লিখিত পরীক্ষায় অংশ নেন।

পরে একই বছরের ১৯ ডিসেম্বর প্রথম ধাপে লিখিত পরীক্ষায় নয়টি কেন্দ্রের মধ্যে পাঁচ কেন্দ্রে গোলযোগ ও বিশৃঙ্খলা হয়। পরে এসব কেন্দ্রের পরীক্ষা বাতিল করা হয়।

পরবর্তীতে গত ২৭ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপের পরীক্ষার দিনে এসব কেন্দ্রের পরীক্ষা আবার অনুষ্ঠিত হয়। গত ৩০ মে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন পাঁচ হাজার ৩৩৫ শিক্ষার্থী।

পরে তৃতীয় পরীক্ষকের খাতা মূল্যায়নের পর আরো ১৩৩ জন শিক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হন। এ ছাড়া ২০১৫ সাল ও ২০১৭ সালে মৌখিক পরীক্ষার অকৃতকার্যরা এবার পরীক্ষায় অংশ নেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আরো খবর

Timespeople24.com © All rights reserved-2021| Developed By

Theme Customized BY WooHostBD
RSS
Follow by Email